কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

টেকনাফে ২২ কোটি টাকার ক্রিস্টালমেথ ও ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা সীমান্ত এলাকায় মাদক কারবারিদের আস্তানা থেকে সোয়া ৩ কেজি ক্রিস্টালমেথ (আইস) ও ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে সীমান্তরক্ষা বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। উদ্ধার হওয়া মাদকের আনুমানিক মূল্য ২২ কোটি টাকা বেশি।

অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সূত্রের ভিত্তিতে জানতে পারে, হ্নীলা খরেরদ্বীপে নাফ নদীর তীরে জঙ্গলের ভিতর বিপুল পরিমাণ মাদকদ্রব্য বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারিরা লুকিয়ে রেখেছে। ওই তথ্যের ভিত্তিতে ৪ ঘণ্টা অভিযান চালিয়ে দ্বীপের মধ্যবর্তী স্থানে চোরাকারবারিদের গোপন আস্তানা খুঁজে পায় বিজিবির সদস্যরা। দুপুরে ওই আস্তানা থেকে ৩ কেজি ২২১ গ্রাম ক্রিস্টালমেথ (আইস) এবং ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক দাম ২২ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

বিজিবির অধিনায়ক বলেন, এ সময় চোরাকারবারি কিংবা তাদের সহযোগীদের আটক করা সম্ভব হয়নি। তবে তাদের শনাক্ত করার জন্য ওই ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

পাঠকের মতামত: